ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৩, ২৪ জানুয়ারি ২০২২

৪৩ বছর পর মা খুঁজে পেলেন সন্তানের কবর

এক মা তাঁর সন্তানকে হারিয়েছিলেন ৭১ সালে। যুদ্ধে গিয়েছিল আর সে ফিরে আসে নি। অনেক খোঁজাখুঁজি করে জানতে পারলেন তার ছেলে সিলেটের কোনো এক অঞ্চলে যুদ্ধ করার সময় শহীদ হয়েছেন। কিন্তু কোথায় তাকে কবর দেওয়া হয়েছিল সেই খোঁজ কেউ দিতে পারেনি।

যখন সিলেট অঞ্চলের কোনো মুক্তিযোদ্ধার খোঁজ পেয়েছেন তখন তার কাছে ছুটে গিয়েছেন এই মা তার ছেলের কবর কোথায় আছে সে বিষয়ে কিছু জানতে। ৪৩ বছর ধরে এভাবেই খুঁজে খুঁজে  আজ এই মায়ের বয়স ৯৫ বছর।

অবশেষে সেই মা খুঁজে পেলেন তার সাত রাজার ধন আদরের পুত্রের কবর। এই মায়ের সন্তান ‘শহীদ আতাহার উদ্দিন’ যুদ্ধে শহীদ হয়েছিলেন সিলেটের সুনামগঞ্জের ডলুরা সীমান্তে। সেখানেই তাকে কবর দেওয়া হয়।

মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরীর লেখা ‘রক্তাক্ত ৭১’ বইয়ের মধ্যে সুনামগঞ্জের ডলুরা সীমান্তে কবরস্থ করা শহীদদের একটি তালিকা দেওয়া হয়। সেই তালিকায় ‘শহীদ আতাহার উদ্দিনে’র নাম দেখে সুনামগঞ্জের আরেক মুক্তিযোদ্ধা বিষয়টি জানান সেই মাকে। 

অবশেষে ৪৩ বছর পর মা খুঁজে পেলেন তার সন্তানের কবর। যখন মা তার শহীদ ছেলের কবর জিয়ারত করছিলেন চোখ দিয়ে তার ঝরে যাচ্ছিল ঝর্ণা ধারা। একেই বলে মা। লক্ষ কোটি  সালাম এই মাকে।

উপরের এ ঘটনাটি নিজের ফেসবুক পেইজে শেয়ার করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইনিউজ/এসডিপি

আইনিউজ ভিডিও 

ছেলের খোঁজে পায়ে হেঁটে নেপালে যান মা, ফিরেন ২৩ বছর পর

৮০ বছর বয়সে বৃদ্ধা নূরজাহান বেগমের মানবেতর জীবন 

বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে হঠাৎ দেয়াল চাপায় হারিয়ে গেল ছেলেটি

Green Tea
সোশ্যাল মিডিয়া বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়