ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৭, ২৩ সেপ্টেম্বর ২০২০

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন ফি জমা দেয়ার নির্দেশনা

ফাইল ছবি

ফাইল ছবি

নির্বাচিত জাতীয় দৈনিকের অনলাইন সংস্করণ ও অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধনের জন্য ১০ হাজার টাকা জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। 

গতকাল মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব নাসরীন পারভীন স্বাক্ষরিত এক নির্দেশনায় একথা জানানো হয়। 

নির্দেশনায় বলা হয়, অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকার অনলাইন নিবন্ধন ফি এককালীন ১০ হাজার টাকা জমা দিতে হবে। বাত্সরিক নবায়ন ফি দিতে হবে পাঁচ হাজার টাকা। এছাড়া নিবন্ধনের ওপর সারচার্জ দিতে হবে দুই হাজার টাকা। তবে এক মাসের মধ্যে জমা না দিলে সারচার্জ দিতে হবে পাঁচ হাজার টাকা।

বিজ্ঞপ্তিতে ৩০ জুলাই ও ৩ সেপ্টেম্বর নিবন্ধনের অনুমতি পাওয়া অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের মালিক/সম্পাদক/প্রকাশককে সরকারি বিধিবিধান অনুসরণ করে ট্রেজারি চালানের মাধ্যমে নির্ধারিত ফি জমা এবং নিবন্ধন ফর্ম পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে প্রধান তথ্য অফিসার কাছে সচিবালয়ে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছে। 

এতে ১৪২২২১২ কোডে ট্রেজারি চালানের মাধ্যমে ১০ হাজার টাকা নিবন্ধন ফি, ১৪২২৩৩৫ ট্রেজারি চালানে নবায়ন ফি এবং ১৪২২৪০৬ চালানের মাধ্যমে সারচার্জ জমা দেয়ার অনুরোধ করা হয়েছে।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) থেকে আগামী ২০ দিনের মধ্যে নিবন্ধন ফি জমা দিতে বলা হয়েছে।

এর আগে গত ৩০ জুলাই ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের অনুমতি দিয়ে তালিকা প্রকাশ করা হয়। আর গত ৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর ও দেশের অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণকে নিবন্ধন দেয়ার জন্য নির্বাচিত করে তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়।

আইনিউজ/এসডিপি

Green Tea
সর্বশেষ
জনপ্রিয়